অড্রে হেপবার্নের সঙ্গে গোটা একটা দিন!!

অড্রে হেপবার্নের সঙ্গে গোটা একটা দিন!!

টিম যুগান্তর: আন্তর্জাতিক লাইফ ম্যাগাজিনের চিত্রগ্রাহক মার্ক শ ১৯৫৩ সালে যখন অড্রে হেপবার্নের সঙ্গে একটা গোটা দিন অতিবাহিত করার সুযোগ পান, তখন অড্রে হেপবার্ন শুধু ‘রোমান হলিডে’ ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছিলেন। তিনি ২৪ বছর বয়সে হলিউড এবং মঞ্চে নিজের জায়গা তৈরি করে নিয়েছিলেন তবে তাঁর খ্যাতির শীর্ষে পৌঁছানো বাকি ছিল। বিলি উইল্ডারের মতো পরিচালকরা চিন্তিত ছিলেন যে তিনি কোথাও যেন হারিয়ে না যান ।

১৯৫৩ সালের ৭য়ই ডিসেম্বর লাইফ ম্যাগাজিনে ন’ পাতার ফটো সমেত যে প্রবন্ধ মার্ক প্রকাশ করেছিলেন, সেই প্রবন্ধের দৃশ্যাবলী ইঙ্গিত দেয় ঠিক কোন বিষয়গুলি হেপবার্নকে অন্যদের থেকে আলাদা করে দিয়েছিল। চিত্রগ্রাহকদের অনেকেরই তাঁর রোজনামচা সম্পর্কে আগ্রহ ছিল। তিনি খুব ভোরে ঘুম থেকে উঠে স্টুডিও যেতেন, তৈরি হতেন ‘সাবরিনা’ (‘সাবরিনা ফেয়ার’ নামক গল্প থেকে নামটি নেওয়া) ছবিতে অভিনয়ের জন্য, ব্যালে নাচে অংশ নিতেন এবং পরের দিনের জন্য আবার নিজেকে প্রস্তুত করতেন ।

ম্যাগাজিনের পক্ষ থেকে জানানো হয়েছিল, দিনটা চিত্রপ্রবন্ধ তৈরি করার জন্য আদর্শ ছিল কারণ, “কোনও বিশেষ কিছু নয় বরং অড্রে যা করতেন, সবেতেই তাঁকে অসাধারণ সুন্দরী মনে হত।” একমাত্র একটি হিট ছবি দিয়ে তাঁকে বিচার করা যায় না, বছরের পর বছর তিনি অনেক সমালোচকের প্রশ্নের উচিৎ জবাব দিয়ে গেছেন। চিত্রগ্রাহক শ একরকম প্রায় ভবিষ্যতবাণী করেছিলেন যে, ‘সাবরিনা’ মুক্তির পরের কয়েক দশক জুড়ে হেপবার্ন বিংশ শতাব্দীর অন্যতম উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন। স্টুডিওর সমসাময়িক টেকনিশয়ানদের ধারণা ছিল, তাঁর সামনে খুব লম্বা এবং উজ্জ্বল কর্মজীবন অপেক্ষা করছে। তাঁরা শ কে জানিয়েছিলেন ,”আমরা বলতে পারি, কখন কে কী করতে পারে।”

মার্কের তোলা হেপবার্নের কিছু ছবি:

লাইফ ম্যাগাজিনের পাতা থেকে
লাইফ ম্যাগাজিনের পাতা থেকে

 

ছবি ও তথ্য : লাইফ ম্যাগাজিন

শেয়ার করুন

0Shares
0
তখন সাম্প্রতিক